Inqilab Logo

বৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩, ০৯ চৈত্র ১৪২৯, ৩০ শাবান ১৪৪৪ হিজিরী

মেসিকে ছাড়া পিএসজিকে গুঁড়িয়ে দিল মোনাকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ৯:১৩ পিএম

গোল না পাওয়া লিওনেল মেসিকে ছাড়া জিততে পারলনা পিএসজি। মেসি ছাড়া পিএসজিতে গুঁড়িয়ে দিয়েছে মোনাকো। প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় দুপুরে লিগ ওয়ানের ম্যাচে ৩-০ গোলে হেরেছে পিএসজি। স্বাগতিকদের দুই গোল করেন উইসাম বেন ইয়েদের, অন্যটি কেভিন ভলান্ড।

দারুণ আক্রমনাত্মক ফুটবল খেলে লিগ টেবিলের শীর্ষ দলকে উড়িয়ে দিল মোনাকো। লিগ ওয়ানে শেষ পাঁচ রাউন্ডে এই নিয়ে তিনটিতে হারল মাওরিসিও পচেত্তিনোর দল। রিয়াল মাদ্রিদের মাঠে জয়ের খুব কাছাকাছি থেকেও ৩-১ গোলে হেরে আগেই চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে দলে পচেত্তিনোর অবস্থা হয়ে পড়েছে নড়বড়ে।

দুই সপ্তাহ না পেরুতেই লিগে এমন হতশ্রী পারফরম্যান্সে নিশ্চিতভাবেই সমালোচনা আরও বাড়বে। ম্যাচে মোনাকো প্রথম ১০ মিনিটে দারুণ দুটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি। চাপ ধরে রেখে ২৫তম মিনিটে এগিয়ে যায় তারা। গোলটি করেন উইসাম বেন ইয়েদের।

৩১তম মিনিটে নেইমারের দারুণ ফ্রি কিকে সমতায় ফিরতে পারতো পিএসজি। কিন্তু ঠেকিয়ে দেন গোলরক্ষক। বিরতির আগের পাঁচ মিনিটে আরও দুটি ভালো আক্রমণ করেও সুযোগ কাজে লাগাতে পারেনি সফরকারীরা। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে নিশ্চিত সুযোগ নষ্ট করেন এমবাপে। পরের মিনিটেই পেনাল্টি পাওয়ার আশায় ডাইভ দিয়ে হলুদ কার্ড দেখেন এমবাপে।

৬৮তম মিনিটে দ্বিতীয় গোলটি হজম করে পিএসজি। সতীর্থ রাইট-ব্যাক রুবেনের পাস পেয়ে প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান ফরোয়ার্ড কেভিন ভলান্ড। ম্যাচের ৮৪তম মিনিটে সফল স্পট কিকে পিএসজির ঘুরে দাঁড়ানোর আশা শেষই করে দেন বেন ইয়েদের। ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে ফাউল করলে পেনাল্টিটি পায় মোনাকো।

তবে হারলেও শিরোপা লড়াইয়ে অবশ্য শক্ত অবস্থানেই আছে পিএসজি। ২৯ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। এক ম্যাচ কম খেলা রেনের পয়েন্ট ৪৯। ২৯ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে মোনাকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ