Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ন্যাটোর সেই বিমানের সব আরোহী নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ৪:৪২ পিএম

নরওয়ের উত্তরাঞ্চলে ন্যাটোর প্রশিক্ষণ চলাকালে শুক্রবার (১৮ মার্চ) যুক্তরাষ্ট্রের একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়। এ ঘটনায় প্রাথমিকভাবে বিমানে থাকা ৪ আরোহীর নিখোঁজের তথ্য আসলেও কয়েক ঘণ্টার ব্যবধানে তাদের নিহতের খবর এলো।

শনিবার (১৯ মার্চ) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে। স্থানীয় পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, এটি দুঃখজনকভাবে নিশ্চিত যে বিমানটিতে থাকা চারজনই মারা গেছে। তারা সবাই মার্কিন নাগরিক।

এর আগে রয়টার্স জানিয়েছে, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের মধ্যেই নরওয়েতে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর সামরিক মহড়া শুরুর দুই দিন পর (শুক্রবার) যুক্তরাষ্ট্রের এই বিমান বিধ্বস্ত হলো। খারাপ আবহাওয়ার কারণে বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছেন দেশটির এক মুখপাত্র।

বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গেলেও অন্ধকার, খারাপ আবহাওয়া ও তুষারপাতের কারণে ঘটনাস্থলে উদ্ধারকারী বাহিনীর বিমান নামতে পারেনি বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়।

উল্লেখ্য, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের মধ্যেই গত সোমবার নরওয়েতে শুরু হয় ন্যাটোর সামরিক মহড়া। ৩০ হাজার সেনা অংশ নিচ্ছে এ মহড়ায়। ইউরোপ ও উত্তর আমেরিকার ২৮টি দেশ ‘কোল্ড রেসপন্স ২০২২’ নামের এ মহড়ায় অংশ নিয়েছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ন্যাটো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ