Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরে অত্যাধুনিক বিভাগীয় সদর দফতর কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২২, ৬:১৩ পিএম

বিভাগীয় শহরগুলোর মধ্যে প্রথমবারের মতো রংপুরে নির্মিত ১০ তলা বিশিষ্ট অত্যাধুনিক বিভাগীয় সদর দফতর কমপ্লেক্সের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন প্রান্ত থেকে মূল অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি ভবনটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

এসময় তিনি রংপুর বিভাগকে উন্নত ও সমৃদ্ধ করতে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন।

তিনি বলেন, নৌকা মার্কায় ভোট দিয়েই রংপুরবাসী এ ধরনের সুযোগগুলো পাচ্ছেন, সেটা ভুলে গেলে চলবে না। আগামীতেও উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

রংপুর অঞ্চলে শীতের প্রকোপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমি জানি, এবার শীত পড়েছে। সবাই শীতে একটু কষ্ট পাচ্ছেন। আমাদের সাধ্যমতো আমরা সহযোগিতা করেছি। ভিডিও কনফারেন্সে তিনি সমাজের বিত্তশালীদের শীতবস্ত্র বিতরণের জন্য অনুরোধ জানান।

এর আগে শনিবার রংপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকল্পটির বিস্তারিত তুলে ধরেন রংপুর বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা। তিনি জানান, রংপুর বিভাগ প্রতিষ্ঠার ছয় বছর পর ২০১৬ সালে ১০ তলা বিশিষ্ট রংপুর বিভাগীয় সদর দপ্তর নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য তৎকালীন ৭৬ কোটি টাকা ব্যয়ে ‘রংপুর বিভাগীয় সদর দপ্তর’ প্রকল্পের অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

জনগণ যেন এক জায়গায় এসে সেবা গ্রহণ করতে পারে, সেজন্য সমন্বিত সরকারি ভবন নির্মাণ বর্তমান সরকারের একটি যুগান্তকারী পরিকল্পনা। এতে করে জনগণের হয়রানি কমবে এবং কৃষি জমির ওপর বাড়তি চাপ লাঘব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ