Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগতি-কমলনগর মেঘনার তীর রক্ষা বাঁধের উদ্বোধন

৩ হাজার ৯০ কোটি টাকার প্রকল্প

রামগতি (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ৩:২৩ পিএম

৩ হাজার ৯০ কোটি টাকা প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরের রামগতি-কমলনগর উপজেলায় মেঘনানদীর তীর রক্ষা বাঁধের উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার সকালে উপজেলার রামগতি ও কমলনগরের দুটি স্থানে পৃথক পৃথক অনুষ্ঠানের মাধ্যমে এই প্রকল্পটির উদ্বোধন করেন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম এমপি।
প্রথমে কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়নের মাতাব্বরহাট ও পরে রামগতি উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের পাটোয়ারীপাড়া এলাকায় এই বাঁধের উদ্বোধন করা হয়। লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দের সভাপতিত্ব এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৪ রামগতি-কমলনগর আসনের সংসদ সদস্য মেজর (অবঃ)আবদুল মান্নান,লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের সংসদ সদস্য ও লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুদ্দীন চৌধুরী নয়ন,লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড.এ এইচ এম কামরুজ্জামান,রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শান্তনু চৌধুরী,কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান,রামগতি পৌরসভার মেয়র এম মেজবাহ উদ্দিন মেজু,জেলা আঃলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু,আওয়ামীলীগের উপকমিটির সদস্য আব্দুজজাহের সাজু,কমলনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার নুরুল আমিন,সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন রাজু,রামগতি উপজেলা আওয়ামীলীগের সাধরন সম্পাদক অধ্যাপক আব্দুল ওয়াহিদ সহ দুই উপজেলার প্রশাসনের কর্মকর্তা ও সকল ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

২০২১ সালের ১ জুন মেঘনার তীর সংরক্ষণের জন্য সাড়ে ৩১ কিলোমিটার নদীর বাঁধ নির্মাণের জন্য ৩ হাজার ৯০ কোটি টাকা প্রকল্পের আওতায় লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বড়খেড়ী-লুধুয়াবাজার ও কমলনগর উপজেলার কাদিরপন্ডিতের হাট এলাকায় ভাঙ্গন হতে রক্ষাকল্পে মেঘনানদীর তীর সংরক্ষণ প্রকল্পটি অনুমোদন দেন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রকল্পটি পাশের প্রায় সাত মাস অতিবাহিত হলেও বাঁধের কাজ শুরু করা না হওয়ায় জনমনে দেখা দিয়েছে প্রচন্ড ক্ষোভ। এদিকে নদীর তীরে ভাংগনের তীব্রতা বেড়েছে কয়েকগুণ বেশী। কমলনগর-রামগতি উপজেলার প্রায় ৭ লাখ মানুষ বাঁধের অপেক্ষায় দিন গুনছেন। কখন বাঁধ নির্মাণের কাজ শুরু হবে এমন খবরের জন্য অপেক্ষা করছেন এলাকাবাসী
।অবশেষে কমলনগর-রামগতিবাসীর সেই সপ্ন পূরণ হয়েছে আজ রবিবার এই বাঁধের উদ্বোধনের মধ্যদিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন

৭ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ