Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগুন পোহাতে গিয়ে দগ্ধ বৃদ্ধাসহ ৩ নারীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে : | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৭ পিএম

শীতে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এক বৃদ্ধাসহ আরও ৩ নারীর মৃত্যু হয়েছে। হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. এম এ হামিদ জানান, আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসারত দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার ৮৫ বছরের বৃদ্ধা তারামনি রায় এবং কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার আশা রানী (৪৫) গত বুধবার সন্ধ্যায় মারা যান। রংপুরের মিঠাপুকুর উপজেলার বাসিন্দা সামসুন্নাহার (৫৫) গতকাল বৃহস্পতিবার সকালে মারা যায়। তারা ৩ জনেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বিভিন্ন স্থানে শীত নিবারণ করতে গিয়ে খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালের বার্ন ইউনিটসহ অন্যান্য ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছেন আরও ২২ জন। গত বুধবার নিহত তারামনি, আশা রানী এবং সামসুন্নাহারের শরীরের ৭০ শতাংশ পুড়ে যাওয়ায় তাদেরকে বাঁচানো যায়নি।
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক ডা. শাহিন শাহ জানিয়েছেন, শীত নিবারণে আগুন পোহাতে গিয়ে এমন দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত। দগ্ধদের অধিকাংশই নারী ও শিশু। হাসপাতালের ১৪ শয্যার বার্ন ইউনিটসহ বিভিন্ন ওয়ার্ডে এসব রোগিদের চিকিৎসা দেয়া হচ্ছে। অগ্নিদগ্ধদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ১০ জনকে ইতিমধ্যে ঢাকায় রেফার্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন পোহাতে গিয়ে দগ্ধ বৃদ্ধাসহ ৩ নারীর মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ