Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড়ে জেলা ইজতেমা শুরু কাল

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১:১৩ পিএম

জেলাভিত্তিক আঞ্চলিক ইজতেমার অংশ হিসেবে পঞ্চগড়ে জেলা ইজতেমা আগামীকাল বৃহস্পতিবার (৬ জানুয়ারী) বাদ ফজর আম বয়ানের মাধ্যমে শুরু হবে।

তিন দিনব্যাপী এবারের ইজতেমা পঞ্চগড়ের বোদা উপজেলার মারেয়া বামনহাট ইউনিয়নের করতোয়া নদীর তীরে আউলিয়ার ঘাট এলাকায় আয়োজন করা হয়েছে।

ইজতেমার মাঠ ও অবকাঠামো তৈরিতে গত পাঁচদিন যাবত দেড় শতাধিক মানুষের স্বেচ্ছাশ্রমে কাজ করছে। আগামী শনিবার (৮ জানুয়ারী) দুপুর ১২টার দিকে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এ ইজতেমা।


ইজতেমায় অংশগ্রহণের জন্য পঞ্চগড় জেলা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে মুসল্লিরা ময়দানে এসে সমবেত হচ্ছে। ইজতেমায় মাওলানা মো. বোরহান উদ্দিনের তত্তাবধানে দেশের বিভিন্ন এলাকা থেকে ছয় ও ভারতীয় তিনজনসহ নয় জনের একটি জামায়াত অংশগ্রহণ করছে।

জেলার এ ইজতেমার দায়িত্বে থাকা জিম্মাদার জানান, বাংলাদেশ ও ভারত থেকে আসা তাবলিগের মুরব্বিরা ৩ দিনব্যাপী এ জেলা ইজতেমায় গুরুত্বপূর্ণ দ্বীন ও ঈমানি বয়ান পেশ করবেন।

ইজতেমার মাঠে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে জানতে চাইলে বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী জানান, এমনিতেই সমস্যা নাই, তবে আমরা অবশ্যই সহযোগিতা করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ