Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

হবিগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

হবিগঞ্জের বাহুবলে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। গতকাল দুপুরে হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক সুদীপ্ত দাশ এর দন্ডাদেশ প্রদান করেন। একইসাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় দু’জনকে বেকসুল খালাস প্রদান করেছেন। দন্ডপ্রাপ্ত আসামি হলো জেলার বাহুবল উপজেলার লাকুড়ীপাড়া গ্রামের সৈয়দ হেলাল মিয়া (২৪)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৭ ফেব্রুয়ারি বাহুবল উপজেলার বড়গাও গ্রামের আব্দুল হামিদ চৌধুরীর কন্যা লাভলী আক্তারকে বিয়ে করেন একই উপজেলার লাকড়ীপাড়া গ্রামের সৈয়দ হেলাল মিয়া। বিয়ের কিছুদিন পর ১ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতন করে। যৌতুকের টাকা না দেয়ায় একই বছর ২৩ সেপ্টেম্বর ভিকটিম লাভলী আক্তারকে নির্যাতন করে হত্যা করে লাশ ফেলে বাড়ি থেকে চলে যায় স্বামীসহ আত্মীয়-স্বজনরা। এ ঘটনার পর ২৮ সেপ্টেম্বর নিহত লাভলী আক্তারের বড়ভাই শাহীন চৌধুরী বাদী হয়ে স্বামীসহ ৫ জনের বিরুদ্ধে হবিগঞ্জ আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার পর বাহুবল থানা পুলিশের তৎকালীন এসআই মহরম আলী তদন্ত করে ৩ জনের বিরুদ্ধে ২০১৮ সালের ২৪ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত রাষ্ট্রপক্ষের ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল আসামির উপস্থিতিতে এ দন্ডাদেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ