Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাসেলকে কাঁদিয়ে সেমিতে পুলিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের পর এবার অঘটনের শিকার হল আরেক বড় দল শেখ রাসেল ক্রীড়া চক্র। গ্রুপ পর্বে সাদাকালোরা সেনাবাহিনীর কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছিল। এবার কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ পুলিশ এফসির বিপক্ষে হেরে শেষ চারে খেলার স্বপ্নভঙ্গ হলো শেখ রাসেলের। রাসেলকে কাঁদিয়ে আসরের সেমিফাইনালের টিকিট কাটলো পুলিশ। গতকাল সন্ধ্যায় কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহিদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে তৃতীয় কোয়ার্টার ফাইনালে পুলিশ ১-০ গোলে শেখ রাসেলকে হারিয়ে তৃতীয় দল হিসাবে সেমিতে জায়গা পেল। বিজয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন আফগানিস্তানের ফরোয়ার্ড আমিরুদ্দিন শারিফি। সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে নবম হওয়া পুলিশ এর আগে ২০১৯ ফেডারেশন কাপের সেমিফাইনালে খেলেছিল।

কাল ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে শেখ রাসেল। ৪ মিনিটেই এগিয়ে যায় পুলিশ। এসময় জার্মান ফরোয়ার্ড আদিল কুশকুশের ক্রসের বলে নিখুঁত হেডে গোল করেন আমিরুদ্দিন শারিফি (১-০)। গোল হজমের পর তা পরিশোধের বেশ ক’টি সুযোগ পেয়েও শেষ পর্যন্ত কাজে লাগাতে পারেনি শেখ রাসেল। এমনকি পেনাল্টির সুযোগ তারা নষ্ট করেছে। ফলে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়তে হয় দলটিকে।
পিছিয়ে পড়ে শেখ রাসেল সমান তালে লড়তে থাকে পুলিশের সঙ্গে। ২৪ মিনিটে ম্যাচের সবচেয়ে ভালো সুযোগ নষ্ট করেন রাসেলের মানিক মোল্লা। হেমন্ত ভিনসেন্টের কর্নার আইজার আকমাতোভের মাথা ছুঁয়ে দূরের পোস্টের দিকে গেলে পা লাগাতে পারেননি অরক্ষিত থাকা মানিক। দুই মিনিট বাদে একইভাবে গোলের সুযোগও নষ্ট করে পুলিশ। আদিল কুশকুশের ফ্রি-কিক থেকে ফাঁকা জালে বল জড়াতে পারেননি ব্রাজিলিয়ান ডিফেন্ডার ড্যানিলো। ৪১ মিনিটে দশ জনের দলে পরিণত হয় পুলিশ। মাঝ মাঠে হেমন্ত ভিনসেন্টকে থাপ্পর মারায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পুলিশের মিডফিল্ডার মোনায়েম খান রাজু।
৫২ মিনিটে পেনাল্টি মিস করে শেখ রাসেলকে আরও হতাশায় ডোবান ব্রাজিলিয়ান এইলতন ম্যাকাডো। এসময় বক্সের ভিতরে হেমন্ত ভিনসেন্টকে আঘাত করেন ডিফেন্ডার জয়ন্ত কুমার। রেফারি মিজানুর রহমান পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন ম্যাকাডো। তার শট বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান পুলিশের গোলরক্ষক মোহাম্মদ নেহাল। ৬২ মিনিটে বক্সে বলের নিয়ন্ত্রণ নিতে গিয়ে কোনো বাধা ছাড়াই পড়ে যান হেমন্ত ভিনসেন্ট। তবে প্রথমার্ধের মতো এবারও ফাউলের শিকার হয়েছেন এমন অভিনয় করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় ১-০ ব্যবধানে জিতে সেমিতে ওঠার আনন্দ নিয়েই মাঠ ছাড়ে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরোয়া ফুটবল

২৮ জানুয়ারি, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ