Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

একশ রান পূর্ণ করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১:৪১ পিএম
পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের শেষ দিন ম্যাচ বাঁচাতে লড়ছে বাংলাদে। ম্যাচটিতে প্রথম ইনিংসে পাকিস্তানের করা ৩০০ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয় ৮৭ রানে। ফলে প্রথম ইনিংম শেষে ২১৩ রানে এগিয়ে থাকে বাবর আজমের দল। এখন হার এড়াতে লড়ছে টাইগাররা। এ রিপোর্ট লেখা পর্যন্ত পাঁচ উইকেট হারিে ১০২ রান করেছে টাইগার ব্যাটসম্যানরা। 
 
ম্যাচ বাঁচাতে হলে ব্যাট করতে হবে সারাদিন। তবে শেষদিন মধ্যাহ্ন বিরতির আগে ২৫ রান তুলতে  চারটি উইকেট হারিয়ে ফেলে মুমিনুল বাহিনী। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন দাস। তবে দলীয়  ৯৮ রানের সময় সাজিদ খানের বলে লিটন ৪৫ রান করে ফিরে যান লিটন। এরপর ক্রিজে আসেন প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করা সাকিব আল হাসান।  এখন মুশফিক ২৫ ও সাকিব ৩ রান করে অপরাজিত আছেন। দিনের যে সময় আছে তাতে করে এখনো ৫০ ওভারের বেশি ব্যাট করতে হবে বাংলাদেশকে। এখন দেখার বিষয় চরম ধৈর্য্যের পরীক্ষা দিয়ে সাকিব-মুশফিক ম্যাচটি বাঁচাতে পারেন কি-না।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ