Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী আন্দোলন নির্বাচনী জেহাদে অবতীর্ণ হয়েছে

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২১, ১২:০৮ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, নির্বাচনকে কেন্দ্র করে সবচেয়ে বেশি দাওয়াত দেয়ার সুযোগ হয়, যা অন্য কোন উপায়ে সম্ভব হয় না। ইসলামী আন্দোলন নির্বাচনের ময়দানকে দাওয়াতের সবচেয়ে বড় ময়দান মনে করে নির্বাচনী জেহাদে অবতীর্ণ হয়েছে। ফলে ঘরে ঘরে ইসলামের সুমহান আদর্শের দাওয়াত পৌঁছে যাচ্ছে। এভাবেই গণদাওয়াতের মাধ্যমে ইসলামের পক্ষে গণজোয়ার সৃষ্টি করে ইসলামকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করতে হবে। রোববার পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্মমহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, ঢাকা সিটিরসাবেক মেয়র প্রার্থী আলহাজ আব্দুর রহমান, কেএম আতিকুর রহমান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী ও মাওলানানেছার উদ্দিন।
আলোচনা শেষে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী হিসেবে মুফতি মাসুম বিল্লাহর নাম ঘোষণা করা হয়। এছাড়াও ৯জন কাউন্সিলর প্রার্থীর নাম ঘোষণা করা হয়। মাওলানা দ্বীন ইসলামকে আহ্বায়ক, হাজী আব্দুর রশিদ ও মাওলানা মাসুম বিল্লাহকে যুগ্ম আহ্বায়ক, মুহাম্মদ জাহাঙ্গীর আলমকে সদস্য সচিব, মামুনুর রশিদকে সদস্য করে ৫ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেন দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম ।
এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহকারি মহাসচিব ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেছেন, স্বাধীনতার ৫০ বছরেও আমরা শিক্ষক সমাজের মর্যাদা প্রতিষ্ঠা করতে পারিনি। জাতি হিসেবে এটি একটি লজ্জাজনক বিষয়। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সেলিম এর মৃত্যু তার প্রকৃষ্ঠ উদাহরণ। বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা কর্মীদের নিপীড়নে তাঁর মৃত্যু হয়। অপরদিকে চট্টগ্রামে এক শিক্ষককে অতিরিক্ত বাস ভাড়ার প্রতিবাদ করায় ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেয়া হয়। গুরুতর আহত হয়ে শিক্ষক হাসপাতালে চিকিৎসাধীন অছেন। দুটো ঘটনাই অত্যন্ত নিন্দনীয় ও ক্ষমার অযোগ্য। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
গতকাল জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর দক্ষিণ এর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। জাতীয় শিক্ষক ফোরাম ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি অধ্যাপক নাসির উদ্দিন খানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি মাওলানা এবিএম জাকারিয়া।



 

Show all comments
  • Md Jafor ৭ ডিসেম্বর, ২০২১, ৬:২৩ এএম says : 0
    ভালোবাসার শায়েখ আমার
    Total Reply(0) Reply
  • HM Robiul ৭ ডিসেম্বর, ২০২১, ৬:২৪ এএম says : 0
    ধন্যবাদ ইসলামী আন্দোলন বাংলাদেশ
    Total Reply(0) Reply
  • H M Muzahidul Islam ৭ ডিসেম্বর, ২০২১, ৬:২৪ এএম says : 0
    ইনশাআল্লাহ বিজয় হাতপাখারই হবে
    Total Reply(0) Reply
  • H M Muzahidul Islam ৭ ডিসেম্বর, ২০২১, ৬:২৪ এএম says : 0
    ইসলামী আন্দোলন বাংলাদেশ জিন্দাবাদ হাতপাখা জিন্দাবাদ
    Total Reply(0) Reply
  • রায়হান ৭ ডিসেম্বর, ২০২১, ৭:১৩ এএম says : 0
    ভালোবাসার এক নাম শায়খে চরমোনাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ