Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাসুদ বিশ্বাস বিএফআইইউর প্রধান

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান হয়েছেন মো. মাসুদ বিশ্বাস।
গতকাল অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপনের মাধ্যমে ডেপুটি গভর্নর পদমর্যাদার সার্বক্ষণিক কর্মকর্তা হিসেবে বিএফআইইউ প্রধান হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়।
মানিলন্ডারিং প্রতিরোধ (সংশোধন) আইন, ২০১৫ এর ৯ (১) (ঘ) ধারা এবং মানিলন্ডারিং বিধিমালার বিধি- ২২ অনুযায়ী যোগদানের তারিখ থেকে দুই বছর পর্যন্ত তাকে বিএফআইইউয়ের প্রধান কর্মকর্তা পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে তিনি ডেপুটি হেড অব বিএফআইইউ ও ভারপ্রাপ্ত হেড অব বিএফআইইউ হিসেবে দায়িত্ব পালন করেন।
বিএফআইইউয়ের প্রধান কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম ও বাংলাদেশ ব্যাংক, বগুড়া অফিসের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন। এছাড়া নির্বাহী পরিচালক থাকাকালীন তিনি প্রধান কার্যালয়ের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন, ফিন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগসহ বিভিন্ন দায়িত্বে ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ