Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড় মুক্ত দিবস পালিত

তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

২৯ নভেম্বর ১৯৭১ সালের এই দিনে পঞ্চগড় পাক হানাদারবাহিনী মুক্ত হয়। যথাযোগ্য মর্যাদায় ও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পঞ্চগড় মুক্ত দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল সোমবার সকালে পঞ্চগড় জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা কমান্ডের আয়োজনে পঞ্চগড় সাকির্ট হাউজ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পণ ও বধ্যভুমিতে অবস্থিত বেদীতে পুস্পস্তবক অর্পণ করা হয়।
এ সময় পুস্পস্তবক অর্পণ করেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলীসহ বীর মুক্তিযোদ্ধারা। পুস্পস্তবক অপর্ণ শেষে মুনাজাত করা হয়। পরে পঞ্চগড় সাকির্ট হাউজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফ হোসেন, পঞ্চগড় প্রেসক্লাব সভাপতি সফিকুল আলম, মেয়র জাকিয়া খাতুন, বীর মুক্তিযোদ্ধা ও বিভিন্ন পেশার মানুষ অংশ নেয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পঞ্চগড় শহীদ মিনারে এসে শেষ হয়। র‌্যালি শেষে শহীদ মিনারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ