Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে যুবলীগ নেতা হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

গোদাগাড়ীর যুবলীগ নেতা ইসমাইল হোসেন হত্যাকাণ্ডের অভিযোগে ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। গতকাল রোববার বেলা ১১টার দিকে রাজশাহী দ্রুত বিচার টাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় ৩৩ জন আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এসময় একজনের ১০ বছরের কারাদন্ড, চারজনকে ৬ মাসের কারাদণ্ড ও ১৫ জনকে এক মাসের কারাদণ্ড প্রদান করে আদালত।

রায়ের বিয়ষটি রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, এজাহারে আসামি ছিল ২২ জন। পরে তদন্ত শেষে আসামি হয় ৩৫ জন। মমালার রায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া একজনকে ১০ বছরের কারাদণ্ড, চারজনকে ৬ মাসের কারাদণ্ড ও ১৫ জনকে এক করে মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। এই মামলায় ৩২ জন স্বাক্ষী ছিল। এর মধ্যে ২২জন স্বাক্ষী স্বাক্ষ্য প্রদান করেন।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ইসমাইল দেওপাড়া ইউনিয়নে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসাবে দায়িত্ব পালন করছিলেন। সেদিন বিএনপি-জামায়াতের কর্মীরা পালপুর ভোট কেন্দ্র দখলে নিতে গেলে বাধা দিতে যান ইসমাইল। এ সময় তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইসমাইল হোসেন মারা যান। এ ঘটনায় তার স্ত্রী বিজলা বেগম গোদাগাড়ী থানায় হত্যা মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ নেতা হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ