Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় পুজামন্ডপে কোরআন অবমাননা করায় ভোলায় তৌহিদি জনতার প্রতিবাদ সমাবেশ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২১, ৭:৪৪ পিএম

কুমিল্লার নানুয়ার দিঘিরপাড়ের পূজামন্ডপে মুর্তির কোলে মহাগ্রন্থ আল কোরআন রেখে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থের অবমাননার প্রতিবাদ ও দোষীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ভোলার সর্বস্তরের মুসলিম তৌহিদী জনতার উদ্যোগে- ১৬ অক্টোবর ২০২১ শনিবার, বিকাল ৩.০০ ঘটিকায় হাটখোলা মসজিদ চত্বরে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলের করা হয়েছে।

সভায় বক্তব্য রাখেন মাওলানা আব্দুর রহমান খান তালুকদার, সভাপতি, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ, আলহাজ্ব মাওলানা মুফতি ইয়াছিন নবীপুরী সভাপতি জাতীয় ওলামা মাশায়েক পরিষদ ভোলা জেলা, উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম, সাধারণ সম্পাদক, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ, আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজী সিনিয়র সহ-সভাপতি ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর, মাওলানা মোঃ তাজউদ্দিন ফারুকী সাধারণ সম্পাদক ঈমান আক্বীদা সংরক্ষণ কমিটি ভোলা জেলা, মাওলানা মোঃ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক, জাতীয় ওলামা মাশায়েখ পরিষদ ভোলা জেলা, মাওলানা মোঃ তরিকুল ইসলাম সেক্রেটারী ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা উত্তর, আলহাজ্ব মুফতি আহাম্মদ উল্যাহ, সহ-সভাপতি, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ, আলহাজ্ব মাওলানা মীর মোহাম্মদ বেলায়েত হোসেন, সভাপতি জাতীয় ঈমাম সমিতি ভোলা জেলা,
মাওলানা মোঃ আমিনুল হক নোমানী মুহাদ্দিস, ভোলা দারুল হাদীস কামিল মাদ্রাসা, মাওলানা মোঃ আকতার হোসেন সহ-সম্পাদক ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ, মাওলানা মোঃ আব্দুর রহমান চৌধুরী সহ-সভাপতি জাতীয় শিক্ষক ফোরাম, ভোলা,এইচ এম ইব্রাহিম, দপ্তর সম্পাদক, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ প্রমুখ।

এ সময় বক্তারা বলেন ধর্ম নিয়ে কোন রাজনীতি বাংলাদেশে চলবে না। ইসলাম শান্তির ধর্ম অন্যায়ভাবে কোন ধর্মের উপর বরাত দিয়ে অশান্তি সৃস্টি করা হলে সর্বস্তরের তৌহিদি মুসলিম জনতা ঐক্যবদ্ব্য হয়ে এর প্রতিবাদ করবে। তাই সরকারের প্রতি দাবী জানিয়ে অনতিবিলম্বে দোষীদের দৃস্টান্তমুলক বিচার দাবী করা হয় সমাবেশ থেকে। ভোলা হাট খোলা জামে মসজিদের সামনে সহ চারদিকে আধা কিলোমিটার পর্যন্ত তৌহিদ জনতার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বেলা ২টা থেকে আছর নামাজে পূর্ব সময় পর্যন্ত এ সমাবেশ চলছে। এ সমাবেশ শান্তি পূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে। চতুর দিকে পুলিশ প্রশাসন ও বিজিবি টহলরত সহ পুলিশের সার্বক্ষণিক তদারকি ছিলেন। নামাজ আদায় শেষে বিক্ষোভ মিছিল করেছেন মুসুল্লিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ