Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুভেচ্ছা সফরে যুক্তরাজ্যের যুদ্ধজাহাজ এইচএমএস কেন্ট চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১২:০৬ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘এইচএমএস কেন্ট’ পাঁচ দিনের শুভেচ্ছা সফরে এখন চট্টগ্রামে। গতকাল বৃহস্পতিবার এটি চট্টগ্রাম বন্দর জেটিতে এসে পৌঁছায়। কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের চীফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এস এম মঈন উদ্দীন জাহাজের অধিনায়কে স্বাগত জানান। এসময় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডিফে›স এডভাইজারসহ নৌ বাহিনীর পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানায়, বাংলাদেশে অবস্থানকালে সফরকারী জাহাজের অধিনায়ক ও বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডিফে›স এডভাইজার, কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট ও চট্টগ্রাম বন্দর চেয়ারম্যান এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের সাথে সৌজন্য সাক্ষাত করবেন। এছাড়া জাহাজটির কর্মকর্তা ও নাবিকগণ বাংলাদেশ নেভাল একাডেমি, বানৌজা শহীদ মোয়াজ্জম, ওয়ার সিমেট্ট্রি, বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বিএন আশার আলো স্কুল ও পুনর্বাসন কেন্দ্র এবং চট্টগ্রামস্থ বিভিন্ন দর্শনীয়, ঐতিহাসিক স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।
এর আগে জাহাজটি বাংলদেশের সমুদ্রসীমায় এসে পৌঁছালে নৌবাহিনী জাহাজ বানৌজা আবু বকর তাদেরকে স্বাগত জানায়। ৩২ জন কর্মকর্তা, ১৮৭ জন নাবিক ও ৩ জন বেসামরিক সদস্যসহ ‘এইচএমএস কেন্ট’র অধিনায়ক হিসেবে আছেন কমান্ডার এম জে (ম্যাট) সিকেস আরএন। জাহাজটি আগামী ১৮ অক্টোবর বাংলাদেশ ত্যাগ করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ