Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উৎসব মুখর পরিবেশে মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ

প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে শেষ হয়েছে মেডিকেল ভর্তি পরীক্ষা। গতকাল সকাল ১০টায় রাজধানীসহ সারাদেশের একযোগে শুরু হয় এই পরীক্ষা। সরকারি ১৮টি কলেজের ৩৭টি কেন্দ্রে ঘণ্টাব্যাপী ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এ ভর্তি যুদ্ধ চলে। এ বছর সরকারি-বেসরকারি মিলিয়ে ৯ হাজার ৪১৭ আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করে ৯০ হাজার ৪২৬ জন শিক্ষার্থী। এর মধ্যে সরকারি কলেজে আসনসংখ্যা ৩ হাজার ২১২। আর বেসরকারি কলেজে আসনসংখ্যা ৬ হাজার ২০৫। সকাল ১০টায় পরীক্ষা শুরু হলেও পরীক্ষার্থী ও অভিভাবকরা প্রায় দেড় ঘণ্টা আগেই কেন্দ্রে উপস্থিত হন।
ভর্তি পরীক্ষা চলাকালীন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মেডিকেলের ভর্তি পরীক্ষা অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় মেধার দিক থেকে যারা এগিয়ে থাকবে তারাই ভর্তির সুযোগ পাবে। ভর্তি পরীক্ষা নিয়ে যেন কোন প্রশ্ন না থাকে সে জন্য বিশিষ্ট ব্যক্তিদের দিয়ে সমন্বয় কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি। মন্ত্রী বলেন, ভর্তিচ্ছুদের আমি শুভেচ্ছা জানাই তারা যেন যোগ্যতার প্রমাণ দিয়ে মেডিকেলে ভর্তি হয়ে একজন ভালো চিকিৎসক হওয়ার মাধ্যমে মা-বাবার স্বপ্ন পূরণ করতে পারে। স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) প্রফেসর ডা. মো. আবদুর রশীদ জানান, সুষ্ঠু ও সুন্দরভাবে সকল কেন্দ্রে পরীক্ষা সম্পন্ন হয়েছে। ফল প্রকাশের বিষয়ে তিনি বলেন, প্রক্রিয়া চলছে। দ্রæত সময়ের মধ্যে ফল প্রকাশ করা হবে। উল্লেখ্য, প্রতিবছর ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব উঠায় এবার ভর্তি পরীক্ষার স্বচ্ছতা তদারক করতে বিভিন্ন পেশাজীবীদের নিয়ে গঠন করা হয়েছে ‘ওভারসাইড কমিটি’। গঠন করা হয় পরীক্ষা পরিচালনা কমিটি ও মডারেটর। বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীকেও মেডিকেল ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সম্পৃক্ত করা হয়। এছাড়া পরীক্ষার প্রশ্নপত্র বহন, পরীক্ষা গ্রহণ এবং উত্তরপত্র আনার সময় পর্যাপ্ত পরিমাণ ম্যাজিস্ট্রেট ও পুলিশ মোতায়েন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উৎসব মুখর পরিবেশে মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ