Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনা জিতলেই আড়াই কোটি টাকা!

টোকিও অলিম্পিক হকি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ৬:৪১ পিএম

অলিম্পিকের ইতিহাসে দীর্ঘ ৪১ বছর পর হকিতে সোনা জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে ভারত। টোকিও অলিম্পিক হকির পুরুষ ও নারী বিভাগের সেমিফাইনালে উঠেছে তারা। আগের দিন গ্রেট বৃটেনকে ৩-১ গোলে হারিয়ে ভারতীয় পুরুষ দল সেমির টিকিট নিশ্চিত করার পর সোমবার সকালে শক্তিশালী অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে শেষ চারে খেলার টিকিট পায় নারী দল। মঙ্গলবার সেমিফাইনালে ভারতের পুরুষ দল খেলবে বেলজিয়ামের বিপক্ষে। পরদিন আর্জেন্টিনা নারী দলের বিপক্ষে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে ভারতের নারী দল। এই হিসেবে স্বর্ণপদক জয় থেকে আর মাত্র দু’টি করে ম্যাচ দূরে আছে ভারতের দুই হকি দল। এদের মধ্যে পুরুষ দল যদি স্বর্ণ জিততে পারে, তাহলে সবচেয়ে লাভবান হবেন পাঞ্জাবের হকি খেলোয়াড়রা।

গত শুক্রবার পাঞ্জাবের প্রাদেশিক ক্রীড়ামন্ত্রী রানা গুরমিত সিং সোধি ঘোষণা দিয়েছেন, ভারতের পুরুষ হকি দল স্বর্ণ জিতলে পাঞ্জাবের প্রতি খেলোয়াড়কে দেয়া হবে ২ কোটি ২৫ লাখ রুপি করে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ আড়াই কোটি টাকারও বেশি।

প্রাথমিকভাবে জানানো হয়েছিল, টোকিও অলিম্পিকের হকিতে স্বর্ণ জিততে পারলে পুরো দলকে দেয়া হবে ২ কোটি ২৫ লাখ রুপি। এবার নতুন ঘোষণা এল পাঞ্জাবের খেলোয়াড়দের জন্য। গুরমিত সিং সোধি জানিয়েছেন, পাঞ্জাবের ২০ জন খেলোয়াড়ের মধ্যে টোকিও অলিম্পিকের ভারতীয় দলে আছেন ১১ জন। যারা দেশকে সম্মান এনে দেয়ার জন্য প্রাণপণ লড়ে যাচ্ছেন। তাই তাদের উৎসাহ দিতেই আমার এমন ঘোষণা। এই ঘোষণায় উজ্জীবিত হয়ে খেলোয়াড়রা সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচে সাফল্য পেলে শুধু খেলোয়াড়রাই লাভবান হবেন না, পাশাপাশি দেশও পাবে স্বর্ণজয়ের সম্মান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টোকিও অলিম্পিক


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ