Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় চোরাই গরুসহ ৮ গরুচোর আটক

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২১, ৬:৪৫ পিএম

মাগুরায় বিচারপতি’র বাড়ি থেকে দ্বিতীয় দফায় চুরি হওয়া ৩টি গরুসহ চুরির সঙ্গে জড়িতদের শুক্রবার মাগুরা সদর থানা পুলিশ আটক করেছে। পুলিশ জানায়, ১৫ জুন রাতে বিচারপতি খায়রুল আলম পিকুলের চাচা মিজানুর রহমান চপল পরিচালিত রুহাত ডেইরি ফার্ম থেকে ৩টি গরু চুরির ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। ওই মামলার প্রেক্ষিতে পনের দিনের চেষ্টায় চুরির ঘটনায় জড়িত ৮ জনকে আটক করা হয়।

আটককৃতরা হচ্ছে বাগেরহাটের কাটাখালি গ্রামের ইমদাদুল, লখপুর গ্রামের ইসমাইল হোসেন রিপু, খুলনার দক্ষিণ জয়পুর গ্রামের রাজিব গাজি, কোলা পাটগাতি গ্রামের রাব্বি হোসেন রাসেল ওরফে রুবেল, গোপালগঞ্জের চরমানিকদি গ্রামের শামছু শেখ, খুলনার পাতিভিটা গ্রামের গোলাম রসূল ফকির, গোপালগঞ্জের বহ্নি গ্রামের বায়েজ আলি রফিক এবং সিলনা গ্রামের বিধান উঝা।

চুরি ডাকাতি, হত্যা রাহাজানি সহ বিভিন্ন ঘটনায় জড়িত এসব আসামীকে জিজ্ঞাসাবাদ শেষে তাদের স্বীকারোক্তি অনুযায়ী চুরি হয়ে যাওয়া ওই তিনটি গরু শুক্রবার ভোরে গোপালগঞ্জ থেকে উদ্ধার করা হয়। পরে দুপুরে সদর থানায় এ বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় মাগুরা পুলিশ সুপার জহিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, তারেক আল মেহেদি, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়নাল আবেদিনসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাগুরা পুলিশ সুপার জহিরুল ইসলাম জানান, সংঘবদ্ধ এই চোরচক্রটি দীর্ঘদিন ধরে দক্ষিণ পশ্চিমাঞ্চলের বিভিন্ন জেলাতে নানা ধরণের চুরি ডাকাতি করে আসছিল। নানা ধরণের অপরাধের সাথেও তারা জড়িত।

ঘটনার দিন তারা একাধিক পানির ড্রাম, গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন উপকরণ দিয়ে সাজানো একটি ট্রাকে করে গরুগুলি চুরির পর মাগুরা থেকে নির্বিঘ্নে সরে পড়ে। মাত্র ৫-৬ মিনিট সময় ব্যয় করে তারা এই চুরিটি সম্পন্ন করে। এ ঘটনায় জড়িত অন্যান্যদেরকেও আটকের চেষ্টা চলছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ