Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনার টিকা পেতে বগুড়া বিএনপির স্মারকলিপি

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২১, ১২:০০ এএম

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সকল মানুষকে বিনামূল্যে টিকা প্রদানসহ বিভিন্ন দাবিতে গতকাল বগুড়া জেলা বিএনপির পক্ষ থেকে জেলা সিভিল সার্জনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বগুড়া সিভিল সার্জন অফিসে সিভিল সার্জন ডা. মো. গওসুল আজিম চৌধুরীর কাছে বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ, যুগ্ম আহবায়ক একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল স্বাক্ষরিত স্মারকলিপির কপি হস্তান্তর করেন বিএনপির নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, বগুড়া পৌরসভার মেয়র ও জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য মো. রেজাউল করিম বাদশা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) বগুড়া জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. শাহ মো. শাহজাহান আলী। এ ছাড়া ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ সময় সিভিল সার্জনের সাথে উপস্থিত ছিলেন।
স্মারকলিপিতে বগুড়া জেলা বিএনপি দাবি করেছে, মহামারী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সংক্রমণে বগুড়া জেলার সার্বিক পরিস্থিতির দিন দিন অবনতি ঘটছে। করোনা ভাইরাস এর সংক্রমণ রোধে যত দ্রুত সম্ভব সকল মানুষকে বিনামূল্যে টিকা প্রদান, বিনামূল্যে করোনা টেস্ট করা, পৃথক হাসপাতাল স্থাপন ও শয্যা সংখ্যা বৃদ্ধি, সকল উপজেলায় পর্যাপ্ত আই সি ইউ বেড, হাইফ্লোনজেল ও সিলিন্ডারের ব্যবস্থা করতে হবে। এছাড়া পর্যাপ্ত চিকিৎসক, নার্সসহ পর্যাপ্ত টেকনিশিয়ান ও লোকবল নিয়োগ ও অন্যান্য রোগের চিকিৎসা চালু রাখা, অসুস্থ, বৃদ্ধ ও চলাচলের অনুপযোগী রোগির করোনা টেস্টের জন্য বাড়ি বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ ও সরকারি খরচে টেস্ট এর ব্যবস্থা করা ও সংক্রমণ বৃদ্ধি অঞ্চল চিহ্নিত করে পর্যাপ্ত অর্থ বরাদ্দ করা। জেলা বিএনপির নেতৃবৃন্দ এটি বাস্তবায়নে জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনার টিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ