Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএসজেসির নতুন নির্বাচিত কমিটি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২১, ৭:৩৪ পিএম | আপডেট : ২:১৭ পিএম, ২৬ জুন, ২০২১

পেশাদার ক্রীড়া সাংবাদিকদের অন্যতম সংগঠন বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস কমিউনিটি (বিএসজেসি)’র নতুন সভাপতি নাসিমুল হাসান দোদুল (এনটিভি), সিনিয়র সহ-সভাপতি জাহেদ হোসেন খোকন (দৈনিক ইনকিলাব) ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন শফিকুল ইসলাম শামীম (ঢাকা প্রেস ২৪ডটকম)।

১১ সদস্যের নির্বাচিত কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি : জি এম তসলিম (এটিএন বাংলা), যুগ্ম সম্পাদক : মাহমুদুল হাসান (এনটিভি অনলাইন), সাংগঠনিক সম্পাদক : মনির হোসেন খান (বাংলাভিশন), অর্থ সম্পাদক : সাইফুল ইসলাম মজুমদার (ইনডিপেনডেন্ট টিভি), দফতর, প্রচার ও প্রকাশনা সম্পাদক : আনোয়ার হোসেন (দৈনিক স্বাধীন বাংলা), সদস্য: মোহাম্মদ মাঈন উদ্দিন তারেক (স্পোর্টস ফেয়ার), ইমাম হাসান সৌরভ (একুশে টেলিভিশন) ও হুমায়ুন কবীর রোজ (সময় টিভি)।

শুক্রবার বিএসজেসির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১১ পদের বিপরীতে ১১টি মনোনয়নপত্র জমা পড়ায় সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এদিন বেলা ১১টায় শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বিএসজেসি’র অ্যাডহক কমিটির আহবায়ক মনোয়ারুল হকের সভাপতিত্বে শুরু হয় বার্ষিক সাধারণ সভা। সভায় অ্যাডহক কমিটির দায়িত্বকালীন সময়ের আয়-ব্যয়ের হিসাব সদস্যদের সামনে তুলে ধরেন কমিটির সদস্য সাইফুর রহমান চৌধুরী।

বার্ষিক সাধারণ সভা শেষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ ইয়াহিয়া। এসময় উপস্থিত ছিলেন সাবেক তারকা ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু, আব্দুল গাফফার, আব্দুস সালাম, শেখ মোহাম্মদ আসলাম, কায়সার হামিদ, ছাইদ হাসন কানন, জাতীয় হকি দলের সাবেক অধিনায়ক রফিকুল ইসলাম কামাল, সাবেক হকি খেলোয়াড় ফয়সাল আহসান উল্লাহ, আরামবাগ ক্রীড়া সংঘের ভারপ্রাপ্ত সভাপতি এজাজ মো. জাহাঙ্গির, সহ-সভাপতি হাজী আব্দুল কাদের, যমুনা টেলিভিশনের ক্রীড়া সম্পাদক রানা হাসান, বাসস এর সিনিয়র রিপোর্টার নীলা হাসান, মাছরাঙ্গা টিভির ক্রীড়া সম্পাদক আবু সাদাত, জাগো নিউজের তৌহিদুজ্জামান তন্ময় সহ ক্রীড়াঙ্গনের বিশিষ্টজনরা।

বিএসজেসির নির্বাচনকে সামনে রেখে ভোটার তালিকা প্রকাশের মাধ্যমে গত ১৮ জুন কমিশন তাদের কার্যক্রম শুরু করে। ১৯ জুন শুরু হয় মনোনয়নপত্র বিতরণ। ২০ জুন বিকালে ছিল মনোনয়নপত্র জমাদানের শেষ সময়। নির্বাচন কমিশন ২১ জুন খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করে। ২২ জুন প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় থাকলেও ১১ জন প্রার্থীর কেউই তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেননি। ২৩ জুন বিকালে নির্বাচন কমিশন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে। আর শুক্রবার দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচিতদের নাম ঘোষণার মধ্যদিয়ে শেষ হয় বিএসজেসির নির্বাচনী কার্যক্রম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসজেসি

৩০ জানুয়ারি, ২০২১
৩ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ