Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবি : মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০২১, ১২:০৩ এএম

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী পালন করা হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন :
বামনা (বরগুনা) : গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বামনা প্রেসক্লাব চত্ত¡রে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রায় ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা অংশ নেন।
মানববন্ধনে বক্তব্য দেন, প্রেসক্লাব সভাপতি ওবায়দুল কবির আকন্দ দুলাল, সহ সভাপতি মোঃ জাকির হোসাইন, দৈনিক সাগরক‚ল সম্পাদক নেসার উদ্দিন, প্রেসক্লাব সাধারণ সম্পাদক নাসির মোল্লা প্রমূখ।
বরগুনা : বরগুনা প্রথম আলো বন্ধু সভার আয়োজনে বরগুনা প্রেসক্লাব চত্বরে মৌন মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে অপরদিকে সকাল ১১টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর আয়োজনে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতনের প্রতিবাদ, মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবি এবং স্বাস্থ্য বিভাগের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।
ভাÐারিয়া (পিরোজপুর) : স্থানীয় ওভারব্রীজ সংলগ্ন সড়কে ভাÐারিয়া প্রেসক্লাব ও মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন, সাংবাদিক ছগির হোসেন, মোঃ শাহজাহান হোসেন, মো. শহিদুল ইসলাম, সামসুল ইসলাম (আমিরুল) মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো সোহেল প্রমূখ।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, ব্রাহ্মণবাড়িয়া সংবাদপত্র পরিষদ ও ব্রাহ্মণবাড়িয়া ইলেকট্রনিক্স মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন যৌথভাবে এই কর্মস‚চী পালন করেন। মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভ কর্মস‚চীতে ব্রাহ্মণবাড়িয়া সংবাদপত্র পরিষদ ও ব্রাহ্মণবাড়িয়া টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মঞ্জুরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি ও টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি।
দৌলতখান (ভোলা) : দৌলতখান প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এছাড়া রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহŸান জানানো হয়।
দৌলতপুর (কুষ্টিয়া) : দৌলতপুর প্রেসক্লাবের সভাপতি এ্যাড. এমজি মাহমুদ মন্টুর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন এটিএন নিউজের কুষ্টিয়া প্রতিনিধি শরীফুল ইসলাম, মাছরাঙ্গা টিভি’র জেলা প্রতিনিধি তাশরিক সঞ্চয়, সিনিয়র সাংবাদিক খন্দকার জালাল উদ্দিন, সাইদুল আনাম, সাংবাদিক সোহানুর রহমান শিপন, সোহাগ আহমেদ ও রনি আহমেদ সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ। এসময় দৌলতপুরের অন্যান্য সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
ফটিকছড়ি : ফটিকছড়ি বাস স্টেশনস্থ মুক্তিযোদ্ধা চত্বরে ফটিকছড়ি প্রেসক্লাব’র আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী (দৈনিক ইনকিলাব)।
মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থাকারী অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগমের অপসারণসহ গ্রেফতার, স্বাস্থ্য মন্ত্রণালয়ে এডমিন ক্যাডারের পরিবর্তে স্বাস্থ্য ক্যাডারের সচিব-অতিরিক্ত সচিব নিয়োগ, সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া এবং দেশের সর্বত্র সাংবাদিক নির্যাতন বন্ধের জোর দাবি জানান।
ফুলতলা (খুলনা) : ফুলতলা প্রেসক্লাবের উদ্যোগে বাজারের চৌরাস্তার মোড়ে সকাল ১০ টায় এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়। ফুলতলা প্রেসক্লাবের সভাপতি এস এম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে বক্তৃতা করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির খুলনা জেলা সাধারণ সম্পাদক কমরেড আনসার আলী মোল্যা ও অন্যান্যরা।
গুরুদাসপুর (নাটোর) : মানব^বন্ধন কর্মসুচি পালন করেছেন গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলায় কর্মরত সাংবাদিকরা। গুরুদাসপুর থানার মোড়ে ওই কর্মসুচি পালন করা হয়। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া ও রোজিনা ইসলামের মুক্তি দাবি জানিয়ে ওই কর্মসুচিতে বক্তব্য রাখেন জেষ্ঠ্য সাংবাদিক অধ্যাপক আৎহার হোসেন আবুল কালাম আজাদ যুগান্তরের দিল মোহাম্মদ কালেরকণ্ঠের এমএম আলী আক্কাস।
ইন্দুরকানী (পিরোজপুর) : ইন্দুরকানীতে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি নীলকণ্ঠ আইচ মজুমদার, সাধারণ সম্পাদক আতাউর রহমান, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক মো. সেলিম, সিনিয়র সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, রতন ভৌমিক সহ অন্যন্যে সাংবাদিকবৃন্দ।
কলাপাড়া (পটুয়াখালী) : কুয়াকাটা প্রেসক্লাবের সামনে মহাসড়কে ঘন্টাব্যাপী কর্মসূচী পালিত হয়। সাংবাদিকদের সাথে সংহতি প্রকাশ করে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেছেন।
এসময় বক্তব্য রাখেন কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ এম মিজানুর রহমান বুলেট, প্রথম আলোর কলাপাড়া উপজেলা প্রতিনিধি নেছার উদ্দিন আহমেদ টিপু, কুয়াকাটা প্রেসক্লাবের কিার্যনির্বাহী সদস্য বাবু অনন্ত মূখার্জীসহ প্রমূখ।
মধুখালী (ফরিদপুর) : মধুখালী রিপোর্টার্স ইউনিটির আয়োজনে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। মধুখালী রিপোর্টার্স ইউনিটিরি সভাপতি মনিরুজ্জামান মন্নুর সভাপতিত্বে মধুখালী রেলগেট এলাকায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেন সাংবাদিক এ্যাড. মানিক মজুমদার, ইউনিটির সাধারন সম্পাদক মিজানুর রহমান সরদার,বিপ্লব কুমার চৌধুরী,শাহজাহান হেলাল,শাহ কুতুব উজ্জামান, মেহেদী হাসান পলাশ, কামরুল ইসলাম, জুয়েল শরীফ প্রমুখ ।
মাগুরা : মাগুরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় তাদের সাথে একাত্বতা ঘোষনা করে এ মানববন্ধনে যোগ দেয় শ্রীপুর, শালিখা , মহম্মদপুর উপজেলার সাংবাদিকসহ কণ্ঠবীথি, জাসদ ও নানা শ্রেণি পেশার মানুষ।
নবাবগঞ্জ (দিনাজপুর) : মানববন্ধন করেছেন দিনাজপুরের হাকিমপুর (হিলি) প্রেসক্লাবের সদস্যরা। হাকিমপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে প্রেসক্লাবে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে মানববন্ধন করেছে স্থানীয় সংবাদকর্মীরা। রাজাপুর প্রেসক্লাবের আয়োজনে আহুত মানববন্ধন প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত হয়। রাজাপুর প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজাপুর সাংবাদিক ক্লাবের সভাপতি রহিম রেজা, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মঈনুল হক লিপু সহ সাংবাদিক নেতৃবৃন্দরা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ