Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাতকে খেলাফত মজলিস নেতার দাফন সম্পন্ন

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০২১, ৯:০৫ পিএম

খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর, হেফাজতে ইসলামের যুগ্ম মহা সচিব, ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিনের দাফন সম্পন্ন হয়েছে। তিনি সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ছৈলা আফজলাবাদ ইউনিয়নের দিঘলবাক গ্রামের মৃত হাফেজ আবদুল কাইয়ুমের ছেলে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় জানাযা নামায শেষে পারিবারিক কবরস্থানে লাশ দাফন সম্পন্ন হয়।

শুক্রবার দিবাগত রাত ২টায় ঢাকাস্থ ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি শারীরিক অসুস্থতা নিয়ে ১৮ মার্চ ঢাকাস্থ বঙ্গবন্ধু হাসপাতালে ভর্তি হন। সেখান থেকে ৩১ মার্চ ভর্তি করা হয় ঢাকাস্থ ইবনেসিনা হাসপাতালে। এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাতে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন গুনগ্রাহী রেখে গেছেন।

শনিবার সকাল ১০টায় ঢাকাস্থ সেগুনবাগিছা এলাকায় তার প্রথম জানাযার নামায অনুষ্ঠিত হয়। পরে এ্যাম্বুলেন্স যোগে লাশ নিয়ে যাওয়া হয় সুনামগঞ্জের ছাতকের গোবিন্দগঞ্জে। বিকেল পৌনে ৬টায় গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় অনুষ্ঠিত দ্বিতীয় জানাযায় ইমামতি করেন খেলাফত মজলিসের কেন্দ্রিয় নায়েবে আমীন প্রিন্সিপাল হাফেজ মাওলানা মজদুদ্দীন আহমদ। যানাজায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, যুগ্ম মহাসচিব মুনতাসির আলী, সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন, আলী আহমদ কাশেমী, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যক্ষ আবদুস ছবুর, অধ্যক্ষ মাওলানা আবদুস সালাম আল মাদানী, ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, ডা. এএম তাওসিফ, অধ্যাপক শামছুজ্জামান চৌধুরী, প্রভাষক আবদুল করিম, সিলেট জেলা খেলাফতের সভাপতি মাওলানা মোশাহিদ আলী, অধ্যাপক ফজলুর রহমান, মৌলভীবাজা জেলার সভাপতি মাওলানা আহমদ বেলাল, গহরপুর মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুছলেহ উদ্দিন, কাজিরবাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ছামিউর রহমান মুসা, গনেশপুর মাদরাসার মুহতামীম শায়েখ আবদুল হান্নান, শাখাওয়াত হোসেন মোহন, মাওলানা হাবিবুর রহমান, এহসান মাহমুদ যুবায়ের, জমিয়ত নেতা হাফেজ মাওলানা সাইদুর রহমান, সুনামগঞ্জ জেলা কাজী সমিতির সাধারণ সম্পাদক কাজী মাওলানা আবদুস সামাদ, দক্ষিন সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি মাওলানা কাজী জমিরুল ইসলাম মমতাজ, ছাতক প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রনি, সাংগঠনিক সম্পাদক কাজি রেজাউল করিম রেজা, অর্থ সম্পাদক আতিকুর রহমান মাহমুদ, সদস্য মুশাহিদ আলী, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক এমএ গফ্ফার, ছাতক উপজেলা ছাত্রলীগের আহবায়ক তাজ্জাম্মুল হক রিপন, বাংলাদেশ খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা শাখার অর্থ সম্পাদক মাওলানা ছমির উদ্দিন সালেহ, মাওলানা ফজলুর রহমান, মাস্টার রেজ্জাদ আহমদ, মাস্টার আজিজুর রহমান, হাফেজ মাওলানা আবদুল হাই প্রমুখ। খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মাওলানা ইমাম উদ্দিনের সভাপতিত্বে ও মাওলানা আখতার হোসাইন এবং ফারুক আহমদের যৌথ পরিচালনায় জানাজা পূর্ব শোক সভায় বক্তব্য রাখেন, খেলাফত মজলিসসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

পরে তৃতীয় যানাজার জন্য লাশ নিয়ে যাওয়া হয় গ্রামের বাড়ি দিঘলবাকে। সেখানে যানাজা নামায শেষে দাফন করা হয় পারিবারিক কবরস্থানে। এসময় এলাকার সর্বস্থরের ধর্মপ্রাণ মুসল্লিরা যানাজায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ