Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ থেকে টিকা নিচ্ছে না হাঙ্গেরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:২২ পিএম

বাংলাদেশ থেকে করোনার টিকা নেবে না হাঙ্গেরি। দেশটির একটি পত্রিকা জানিয়েছে, কৃতজ্ঞতাস্বরূপ পাঁচ হাজার টিকা দিতে চেয়েছিল বাংলাদেশ। তবে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, এ টিকা তারা নেবে না। গত বৃহস্পতিবার গণমাধ্যম হাঙ্গেরি টুডে’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হাঙ্গেরির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার পাঁচ হাজার ডোজ করোনা ভ্যাকসিন শুভেচ্ছা-স্বরূপ হাঙ্গেরিকে দেওয়ার প্রস্তাব দিয়েছিলো, হাঙ্গেরি এই ভ্যাকসিন নিতে চায় না। তবে, ভ্যাকসিন গ্রহণ না করার কারণ জানানো হয়নি।

দেশটির ট্যাবলয়েড পত্রিকা ব্লিক বুধবার জানিয়েছিলো, সংযুক্ত যমজ শিশু রাবেয়া ও রোকাইয়াকে সফল অপারেশনের মাধ্যমে আলাদা করা এবং অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশনের হাঙ্গেরিয়ান চিকিৎসকদের ৫০০ রোগীর প্ল্যাস্টিক সার্জারির কৃতজ্ঞতা স্বরূপ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার পাঁচ হাজার ডোজ ভ্যাকসিন হাঙ্গেরিকে দেওয়ার প্রস্তাব দিয়েছিলো বাংলাদেশ।

গত রোববার জাতীয় সংসদে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন, ইউরোপের দেশ হাঙ্গেরি বাংলাদেশের কাছে পাঁচ হাজার ডোজ করোনাভাইরাসের টিকা চেয়েছে। সেটা পাঠানো হবে। এ ছাড়া বলিভিয়াও টিকা চেয়ে চিঠি দিয়েছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধান্ত দেবেন।



 

Show all comments
  • Bhuiyan ৬ ফেব্রুয়ারি, ২০২১, ২:০৪ পিএম says : 0
    কূটনীতির চপোটাঘাত!
    Total Reply(0) Reply
  • aakash ৬ ফেব্রুয়ারি, ২০২১, ৩:২৩ পিএম says : 0
    Hihi
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ৭ ফেব্রুয়ারি, ২০২১, ১:১৩ পিএম says : 0
    জামাত-বিএনপির ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন না কেউ! আচ্ছা গুজবটা কে ছড়িয়েছিল?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ