Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভানকার পরিকল্পনায় হোয়াইট হাউজের স্মৃতিময় ঘটনাবলী নিয়ে বই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৮:১১ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সাথে তারই কন্যা ইভানকা উপদেষ্টা হিসেবে ছিলেন হোয়াইট হাউজে। কিন্তু গত ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যান ডোনাল্ড ট্রাম্প। নিয়ম অনুসারে আগামী ২০ জানুয়ারি হোয়াইট হাউজ ছাড়বেন তিনিসহ তার পরিবার। হোয়াইট হাউজে কাটানো দিনগুলোর স্মৃতি নিয়ে একটি বই লেখার পকিল্পনা করছেন ইভানকা ট্রাম্প। পাশাপাশি ফ্লোরিডা থেকে নিজের মতো করে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করতে চান তিনি।–ডেইলি মেইল, নিউইয়র্ক পোস্ট

ইভানকা ফার্স্ট কন্যা হিসেবে হোয়াইট হাউজে যেসব ঘটনা প্রত্যক্ষ করেছেন তা গত চার বছর আলাদা করে নোট রেখেছেন। এ নিয়ে নিউ ইয়র্ক পোস্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এতে বলা হয়েছে, হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ে থাকার সময় যেসব নোট রেখেছেন ইভানকা তা দিয়ে তিনি বই লিখতে পারেন। যদি তিনি তা লেখেন, তাহলে তা হবে তার তৃতীয় বই। এ বই লেখার প্রতি খুব বেশি আগ্রহ রয়েছে ইভানকার। কারণ, এতে অনেক ইস্যু রেকর্ড আকারে উপস্থাপন করতে চান তিনি। এমনকি সমালোচকদের জবাব দিতে চান। এর আগে ২০০৯ সালে তিনি লিখেন ‘দ্য ট্রাম্প কার্ড’ এবং ২০১৭ সালে লিখেন, ‘ওমেন হু ওয়ার্ক’। এখন ইভানকার পরিকল্পনায় রয়েছে হোয়াইট হাউজের স্মৃতিময় ঘটনাবলী নিয়ে নতুন বই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ