Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪২ নাগরিকের চিঠির প্রতি সমর্থন ড. কামালের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

নির্বাচন কমিশনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে প্রেসিডেন্ট বরাবর ৪২ নাগরিকের দেয়া অভিযোগের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া। গতকাল বুধবার এক বিবৃতিতে তারা বলেন, দেশের প্রথিতযশা ৪২ জন নাগরিক স¤প্রতি এক বিবৃতিতে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও গুরুতর অসদাচরণের অভিযোগ এনে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন প্রেসিডেন্ট মো. আব্দুল হামিদের কাছে। আমরা বিশিষ্ট ওই নাগরিকদের যৌক্তিক দাবি ও প্রস্তাবের প্রতি পূর্ণ সমর্থন জানাচ্ছি।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরো বলেন, নির্বাচন কমিশনের মতো একটি সাংবিধানিক সংস্থার বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নির্বাচন সংক্রান্ত গুরুতর অভিযোগ কারও কাম্য ছিল না। এটা জাতির জন্য কলঙ্কময় ও দুর্ভাগ্যজনক।
গণফোরামের নেতারা বলেন, ইসির বিরুদ্ধে ক্রয় ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ বিভিন্ন সিটি করপোরেশন নির্বাচনে গুরুতর অসদাচরণ ও অনিয়মের অভিযোগে ইসির প্রতি জনগণের আস্থার সংকট দেখা দিয়েছে। আমরা প্রেসিডেন্টকে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে দ্রæত তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বিশেষ অনুরোধ জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. কামাল হোসেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ