Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে নিষিদ্ধ সময়ে ৫ শতাধিক মৌসুমী জেলে আটক

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২০, ৫:৫৯ পিএম

মাদারীপুর জেলায় ইলিশ সংরক্ষণ অভিযানে মাছ ধরার জেলেদের আটক করা হয়েছে তাদের ৯৮% প্রকৃত জেলে না তারা মৌসুমী জেলে। তারা ইলিশ মৌসুম এলেই নৌকা-জাল নিয়ে নদীতে নামে ইলিশ ধরতে। এ বছর তাদেরকেই আমরা গ্রেফতার করতে সক্ষম হয়েছি। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইলিশ সংরক্ষণ অভিযান সমাপনান্তে পর্যালোচনা ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বিষয়ক মতবিনিময় সভায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন একথা বলেন।
জেলা মৎস অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে কর্মপরিকল্পনা সভায় মাদারীপুর জেলা মৎস কর্মকর্তা রিপন কান্তি ঘোষ জানান, এ বারের ২২দিনের অভিযানে শিবচর উপজেলায় ২ কোটি ৮৫ লাখ ৯৩ হাজার টাকার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। পরে সেই জালগুলো পুড়িয়ে ফেলা হয়। এছাড়া ৩শ’ ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অন্তত পাঁচশ মামলা হয়েছে। যা এই জেলায় ইলিশ রক্ষায় অভিযানে রেকর্ড।
জেলা প্রশাসণ ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে মাদারীপুর জেলা প্রশাসকের ড. রহিমা খাতুন এর সভাপতিত্বে উপস্থিত ছিল মাদারীপুর অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মো. খাইরুল আলম সুমন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন ঘোষ, জেলা মৎস্য অফিসের উপসহকারী পরিচালক ফেরদাউস ইবনে রহিম, মাদারীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সাইফুদ্দিন গিয়াসসহ মাদারীপুরের জেলার প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলে আটক

২৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ