Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রত্যাগত বাংলাদেশি কর্মীদের ফের বিদেশ পাঠানো হবে -প্রবাসী কল্যাণ মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৯:৩২ এএম

প্রাণঘাতী করোনার কারণে বিভিন্ন দেশ থেকে প্রত্যাগত কর্মীদের পুনরায় বিদেশে পাঠানো হবে বলে ঘোষণা দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
করোনা উদ্ভূত পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের জন্য করণীয় বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে বৃহস্পতিবার জরুরি আন্তঃমন্ত্রণালয় অনলাইন সভায় প্রবাসী মন্ত্রী এ ঘোষণা দেন। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এতে অংশগ্রহণ করেন। সভায় প্রবাসী সচিব ড. আহমদ মুনিরুছ সালেহীনসহ শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
ইমরান আহমদ বলেন, বিদেশ প্রত্যাগত কর্মীদের জন্য মোট ৭০০ কোটি টাকার ঋণ সুবিধা দেয়া হবে। এছাড়াও করোনাত্তোর আন্তর্জাতিক শ্রম বাজারের পরিবর্তিত চাহিদা অনুযায়ী পুনঃপ্রশিক্ষণ এবং দক্ষতা উন্নয়নের মাধ্যমে ফেরত আসা কর্মীদের ফের বিদেশ পাঠানোর উদ্যোগ নেয়া হবে।
তিনি বিদেশ প্রত্যাগত কর্মীদের জন্য সমন্বিত ফরম্যাটে একটি ডাটাবেজ করার কথা উল্লেখ করেন। সভায় অন্যান্য বক্তারা বলেন, মানবপাচার ঠেকাতে সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করতে হবে। তারা আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধির ও মানবপাচার সংক্রান্ত মামলাগুলো দ্রুত নিষ্পত্তির তাগিদ দেন। তারা প্রবাসী কর্মীদের পাসপোর্ট সংক্রান্ত কার্যক্রম যত দ্রুত সম্ভব সম্পন্ন করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনুরোধ জানান।



 

Show all comments
  • Nadim ahmed ১২ জুন, ২০২০, ১:৩৭ পিএম says : 0
    This Minister is a complete LIAR. GOVT. did not proceed taking any step yet. But, maybe, they are thinking of looting the people again by making billions of taka with the promise that they will arrange overseas employment again.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী কল্যাণ মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ