Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সশস্ত্র বাহিনী বিভাগের পিএসওয়ের কাছে মাস্ক হস্তান্তর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের বিষয়ে বিশে^র সঙ্গে যোগাযোগ ও বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনগুলো থেকে প্রাপ্ত তথ্য সমন্বয়ের জন্য গঠিত বিশেষ সেল এর প্রধান সমন্বয়কারী পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডা. খলিলুর রহমান মঙ্গলবার ঢাকা সেনানিবাস্থ সশস্ত্র বাহিনী বিভাগে সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল মো. মাহফুজুর রহমানের কাছে ১০,০০০ মাস্ক হস্তান্তর করেন। এসকল মাস্ক গরীব এবং সশস্ত্র বাহিনীর সদস্য যারা করোনা প্রতিরোধ কার্যক্রমে ঢাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তা করছে তাদের মধ্যে বিতরণ করা হবে। এভারগ্রীণ প্রোডাক্টস ফ্যাক্টরী বাংলাদেশ লিমিটেড পররাষ্ট্র মন্ত্রণালয়েকে এসকল মাস্ক প্রদান করেন। করোনা বিষয়ক গঠিত জাতীয় নীতিমালার সঠিক ব্যস্তবায়নে করোনা ভাইরাসের বিস্তাররোধ এবং এসংক্রান্ত ব্যবস্থপনা কার্যক্রম ব্যস্তবায়নে সশস্ত্র বাহিনী বিভাগ ও পররাষ্ট্র মন্ত্রণালয় এক সাথে বিভিন্ন বিষয়ে কাজ করছে।
উল্লেখ্য, করোনাভাইরাস এর বাংলাদেশে সংক্রমনরোধে সেনা, নৌ ও বিমান বাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে সারাদেশে সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে গত ২৪ মার্চ থেকে সশস্ত্র বাহিনী তাঁদর উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছে।-আইএসপিআর

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইএসপিআর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ