Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের পাথরঘাটায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধস, নিহত ৭

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৯, ১০:২৪ এএম | আপডেট : ১০:৪৭ এএম, ১৭ নভেম্বর, ২০১৯

চট্টগ্রাম নগরীর পাথরঘাটা এলাকায় গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে সাতজন নিহত হয়েছেন। এসময় দগ্ধ হয়েছেন অন্তত ১৩ জন।

আজ রোববার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে এলাকার ব্রিকফিল্ড রোডে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ধসে পড়া ভবনের দেয়ালের নিচে পথচারী চাপা পড়ে আছে। দুর্ঘটনায় ইতোমধ্যেই সাতজন মারা গেছেন এবং দগ্ধ হয়েছেন অন্তত ১৩ জন। দগ্ধদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়েছে।

এদিকে ফায়ার সার্ভিসের কর্মকর্তা জসিমউদ্দিন জানিয়েছেন, গ্যাস লাইন বিস্ফোরণে একটি ভবনের দেয়াল ধসে পড়ার খবর শুনে ঘটনাস্থলে পৌঁছেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। দেয়ালের নিচে মানুষ চাপা পড়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের কর্মীরা উদ্ধার অভিযান চালাচ্ছে।

কোতোয়ালি থানার ওসি মো. মোহসিন গণমাধ্যমে জানিয়েছেন, পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে ভবনের একাংশ ভেঙে গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম জানান, রান্নাঘরের গ্যাস থেকে বিস্ফোরণ ও আগুনের কথা বলেছে ওই বাড়ির বাসিন্দারা। আমরা এখনো বিস্তারিত জানতে পারিনি। তবে গুরুতর দগ্ধ সাতজনকে হাসপাতালে আনা হয়। পরে তাদের মৃত ঘোষণা করেন সেখানে দায়িত্বরত চিকিৎসক। অন্য ১৩ জন হাসপাতালে ভর্তি আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ