Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

দেশের প্রতিটি উপজেলা থেকে ১ হাজার লোক বিদেশে পাঠানো হবে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

সিলেট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৭:২৬ পিএম

‘যারা বিদেশে যেতে চান, তাদেরকে দালালচক্র সম্পর্কে সতর্ক থাকতে হবে। দালালদের তথ্য কারো কাছে থাকলে তা পুলিশকে অবহিত করা প্রয়োজন। দালালদের কাছে মোটা অঙ্কের টাকা দিয়ে অনেকে বিদেশে গিয়ে (কাজ করে) সেই টাকা তুলতে পারেন না, তারা দেশেও আসতে পারেন না।’- শনিবার সকালে সিলেটে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের প্রতিটি উপজেলা থেকে পর্যায়ক্রমে এক হাজার করে লোক বিদেশে পাঠানো হবে।

তিনি আরও বলেন, দেশের যুবসমাজকে মাদক ধ্বংস করে দিচ্ছে। মাদকের সাথে দুর্নীতিও একটি ব্যাধি। কারা, কোথায় দুর্নীতি করছে, পুলিশকে তা জানাতে হবে।

সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) তাহমিদুল ইসলাম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, সাবেক সাংসদ জেবুন্নেছা হক, কমিউনিটি পুলিশিং সিলেট জেলা কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ প্রমুখ।

এদিকে, সভায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালুকরণে অগ্রণী ভূমিকা রাখায় সিলেটের জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরীকে শ্রেষ্ঠ সদস্য এবং গোয়াইনঘাট থানার এসআই যীশু দত্তকে শ্রেষ্ঠ সিপিও হিসেবে পুরস্কৃত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ