Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তেজগাঁও থেকে ৫ কোটি টাকা মূল্যের বিএমডব্লিউ গাড়ি জব্দ

প্রকাশের সময় : ২৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শুল্ক ফাঁকি দিয়ে চোরাইভাবে আনা প্রায় ৫ কোটি টাকা মূল্যের একটি বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। বিএমডব্লিউ এক্স ৫ মডেলের কালো রঙের এই গাড়িটি গতকাল (মঙ্গলবার) বিকেলে তেজগাঁও এলাকার একটি ওয়ার্কশপ থেকে পরিত্যক্ত অবস্থায় জব্দ করেন শুল্ক গোয়েন্দারা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান ইনকিলাবকে বলেন, উদ্ধারকৃত বিলাসবহুল গাড়িটির মূল্য প্রায় ৫ কোটি টাকা। গাড়িটি তেজগাঁও এলাকায় ৩৪৫ নম্বরের মাল্টি ব্র্যান্ড ওয়ার্কশপে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। তিনি বলেন, ধারণা করা হচ্ছে, ২০১১ অথবা ২০১২ সালের দিকে শুল্ক ফাঁকি দিয়ে গাড়ি আমদানি করা হয়েছিল। চার বছর ধরে রেজিস্ট্রেশন ছাড়াই গাড়িটি চলাচল করছিল। জার্মানির তৈরি গাড়িটির ইঞ্জিনের ক্ষমতা প্রায় ৩০০০ সিসি। এই হিসেবে গাড়ির মোট শুল্ক ৬০১ ভাগ।
ড. মইনুল আরো বলেন, ওয়ার্কশপের কর্মচারীদের কাছ থেকে জানা গেছে, তাজুল নামের এক ড্রাইভার প্রায় একমাস আগে মেরামতের জন্য ওই ওয়ার্কশপে রেখে যান। কিন্তু এরপর কেউ এটি নিতে আসেননি। ২০০৭ সালের এক্স ৫ মডেলের এই গাড়ির ‘ঢাকা মেট্রো শ ০০-০৫০১ উল্লেখ করা নম্বর প্লেট যুক্ত রয়েছে।
মইনুল খান বলেন, এর আগে ১২টি বিভিন্ন মডেলের বিলাসবহুল প্রাইভেট কার ও জিপ শুল্ক ফাঁকি দিয়ে আনার দায়ে জব্দ করা হয়। ধরপাকড়ের কারণে মেরামতের নাম করে গাড়িটি ওয়ার্কশপে ফেলে রাখা হয়। গাড়িটি ওয়ার্কশপের জিম্মায় দেয়া হয়েছে। অনুসন্ধান করে প্রকৃত মালিককে খুঁজে বের করার ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তেজগাঁও থেকে ৫ কোটি টাকা মূল্যের বিএমডব্লিউ গাড়ি জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ