Inqilab Logo

বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯ শ্রাবন ১৪৩১, ১৭ মুহাররম ১৪৪৬ হিজরী

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে এক প্রকৌশলীর মৃত্যু, ২জন অসুস্থ

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৯, ১১:৫৫ এএম | আপডেট : ৪:৩৩ পিএম, ৭ এপ্রিল, ২০১৯

বিষাক্ত মদপানে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের এক রুশ প্রকৌশলী মারা গেছেন।

অসুস্থ হয়ে পড়েছেন ২ জন। সূত্র মতে, শনিবার দিবাগত রাতে তিন জন রুশ নাগরিক প্রকল্পে মদ্যপান করার পর অসুস্থ হয়ে পড়েন। তাদের প্রথমে পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে রামেক স্থানান্তর করা হয়।

প্রকৌশলী দিমিত্রি বেল্লীকে (৪০) সেখানে চিকিৎসক শনিবার রাত সাড়ে ১০টার দিকে তাঁকে মৃত ঘোষণা করেন । অপর ২ জন অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। তাঁরা হলেন, প্রকৌশলী মিকায়েল দিমা এবং লোগেচেভ লেভ। তাঁদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসায় রাখা হয়েছে। নিরাপত্তার জন্য পুলিশ রয়েছেন।

সূত্র মতে, প্রকৌশলী দিমিত্রি বেল্লী রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। সাগর হোসেন নামে একজন দোভাষীর বরাত দিয়ে সূত্র জানান, দিমিত্রি বেল্লী ও তাঁর সহকর্মীরা যে মদপান করেছিলেন , সেটি ভাল ছিল না বলে চিকিৎসক ধারণা করেছেন। মদ বিষক্রিয়ায় তিনি মারা গেছেন। তিনি নিটিম এটম স্প্রে কোম্পানীর অধীনে চাকুরী করতেন। মৃত দিমিত্রির পিতার নাম ভ্লাদিমির বেল্লী ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ