Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশালে নির্বিঘ্নে ভোট গ্রহন শুরু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৮, ৮:৫৫ এএম

শ্রাবনের স্বাভাবিক বর্ষনকে পাশ কাটিয়ে একটি রৌদ্র করোজ্জল দিনের সকালে নানা অজানা শংকা আর উৎকন্ঠার মধ্যে বরিশাল মহানগরীতে সিটি করপোরেশনের ভোট গ্রহন শুরু হয়েছে। সকল ৮টা থেকেই কিছু ভোটার কেন্দ্রে জড়ো হতে শুরু করেন। ইতোমধ্যে নগরীর সরকরী বরিশাল কলেজ কেন্দ্রে মহাজোট প্রার্থী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নিজের ভোট দিয়েছেন। ভোট প্রদান শেষে ‘ফলাফল যাই হোক তা মেনে নেয়ার’ কথাও বলেছেন তিনি। নগরীর কাউনিয়া এলাকার সরকারী মজিদ মমতাজুন্নেসা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২০দলীয় জোট প্রার্থী বিএনপির মহানগর সভাপতি মুজিবুর রহমান সারোয়ার ভোট দেবেন কিছুক্ষনের মধ্যে।
গত তিন দিনের অনেক উদ্বেগÑউৎকন্ঠার মধ্যে ভোটরদের একটি বড় অংশের মধ্যেই আজকের ভোট গ্রহন অবাধ হবে কিনা তা নিয়ে সন্দেহ কাজ করলেও সকাল সাড়ে ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন অপীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বেলা বাড়ার সাথে ভোটারদের উপস্থিতি আরো বাড়বে বলে আশা করছেন নির্বাচনী পর্যবেক্ষকগন। তবে আবহায়া পরিস্থিতি কেমন থাকবে তা এখনো বলা যাচ্ছ না। আবহায়া বিরুপ হলে ভোটারদের উপস্থিতি হৃাস পাবার আশংকা রয়েছে।
নগরীর ১২৩টি কেন্দ্রের সাড়ে ৭শ বুথে ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন ভোটার তাদর গনতান্ত্রিক অধিকার প্রয়োগ করার কথা। তবে ১২৩টি কেন্দ্রর মধ্যে প্রায় ১শটিই ঝকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ। এসব কেন্দ্র অতিরিক্ত দুজন করে বাড়তি সশস্ত্র পুলিশ ও আনসার নিয়োগ করা হয়েছে। আজকের ভোট গ্রহনের লক্ষে কেন্দ্রগুলো ছাড়াও বাইরে টহলে থাকছে বিজিবি ও র‌্যাব সহ বিভিন্ন বাহিনী রয়ছে। মোট ৭হাজার আইন-শৃংখলা বাহিনী কাজ করছে। এছাড়া ৯জন বিচারিক ম্যাজিষ্ট্রেট ও ১০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটও রয়েছে। বিজিবি ও র‌্যাব ছাড়াও আর্মড পুলিশ ব্যাটেলিয়ানকে টহলে রাখা হয়েছে।
সর্বশেষ ২০১৩-এর ১৫জুন বরিশাল সিটি নির্বাচনে বর্তমান মেয়ার ৪দলীয় জোটের আহসান হাবিব কামাল ১৭হাজার দশ ভোটের ব্যাবধানে সাবেক মেয়র মহানগর আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন হিরনকে পরাজিত করেছিলন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন নির্বাচন

২৯ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ