Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে ৪৬.৫ শতাংশ ভোটকেন্দ্রে অনিয়ম : ইডব্লিউজি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ৩:০৬ পিএম

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে ৪৬ দশমিক ৫ শতাংশ ভোটকেন্দ্রে অনিয়মের ঘটনা ঘটেছে বলে দাবি করেছে নির্বাচন পর্যবেক্ষক সংস্থা ইলেকশন ওয়ার্কিং গ্রুপ (ইডব্লিউজি)।
আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ইলেকশন ওয়ার্কিং গ্রুপ আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইডব্লিউজি এ দাবি করে।
পর্যবেক্ষণের তথ্য তুলে ধরা হয়, ৪২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ইডব্লিউজি পুরো ৫৭টি ওয়ার্ডের ১২৯টি ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করেছে। এর মধ্যে অনিয়মের ঘটনা আছে ১৫৯টি কেন্দ্রে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংস্থাটির পরিচালক ড. মো. আব্দুল আলীম।
তিনি বলেন, ইলেকশন ওয়ার্কিং গ্রুপ (ইডব্লিউজি)’র যেসব ভোটকেন্দ্র পর্যবেক্ষণ করেছে সেগুলোর ৪৬ দশমিক ৫ শতাংশ কেন্দ্রে ১৫৯টি নির্বাচনী অনিয়মের ঘটনা ঘটেছে। এসব অনিয়মের বেশিরভাগই দুপুরের হয়েছে।
আব্দুল আলীম আরও বলেন, অনিয়মের মধ্যে রয়েছে জোর করে ব্যালট পেপারে সিল মারা, ভোট কেন্দ্রের ৪০০ গজ ব্যাসার্ধের ভেতরে নির্বাচনী প্রচারণা চালানো এবং ভোট কেন্দ্রের ভেতরে অননুমোদিত ব্যক্তিদের অবস্থান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর সিটি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ